Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Bangladesh Railway job circular 2022

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ। এই নিয়োগ বিজ্ঞপ্তি তে মোট পদ সংখ্যা রয়েছে ২৮০ টি। রেলওয়েলতে নিম্নে বর্ণিত রাজস্বভুক্ত শূন্যপদ পূরণের জন্য শর্ত সাপেক্ষে বাংলাদেশের নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছে।
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
নিয়োগ বিজ্ঞপ্তির সারসংক্ষেপ

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ রেলওয়ে
পদ সংখ্যাঃ ২৮০+
১০৮৬ টি
আবেদন প্রক্রিয়াঃ অনলাইন
অফিশিয়াল ওয়েবসাইটঃ railway.gov.bd
আবেদন শুরুঃ ৩০ জানুয়ারি ২০২২
আবেদনের শেষ তারিখঃ ৬ মার্চ ২০২২

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ 

১.পদের নামঃ সহকারি লোকোমোটিভ মাস্টার
বেতনঃ ৯০০০-২১৮০০ টাকা
পদ সংখ্যাঃ ২৮০ টি
গ্রেডঃ ১৭
যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রি।

প্রার্থীর বয়স
আবেদনকারী প্রার্থীর বয়স ১৫ জানুয়ারি ২০২২ তারিখে অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। শারীরিক প্রতিবন্ধী এবং বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়স ৩২ বছর।

আবেদন করার পদ্ধতি
প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে প্রার্থীদের (br.teletalk.com.bd) এই ওয়েবসাইটে গিয়ে এবং আবেদনপত্র সম্পূর্ণভাবে পূরণ করে সাবমিট করতে হবে।

আবেদন ফি
প্রার্থীদের আবেদন ফি বাবদ ৫০ টাকা এবং টেলিটক সার্ভিস চার্জ বাবদ ৬ টাকা সর্বমোট ৫৬ টাকা আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে পরিশোধ করতে হবে।

আবেদন করার সময়সীমা
অনলাইনে আবেদন শুরু ৩০ জানুয়ারি ২০২২ তারিখ সকাল ১০.০০ টা থেকে এবং আবেদনের সময় শেষ হবে ৬ মার্চ ২০২২ তারিখ বিকাল ৫.০০ টায়। এই সময়ের ভেতরে প্রার্থীদের আবেদন করতে হবে।

অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তি
ফরিদপুর ডিসি অফিস নিয়োগ বিজ্ঞপ্তি
ডিসি অফিস পাবনা নিয়োগ বিজ্ঞপ্তি
জাতীয় জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি

অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি টি দেখুন
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১. পদের নামঃ খালাসী
পদ সংখ্যাঃ ১০৮৬ টি
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা
গ্রেডঃ ২০
নূন্যতম যোগ্যতা : এসএসসি/ সমমান।

লালমনিরহাট ও পাবনা জেলার প্রার্থীগণ এই নিয়োগ বিজ্ঞপ্তি তে আবেদন করতে পারবেন না। এছাড়া সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং রেলওয়ের পোষ্য কোটায় সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়স
আবেদনকারীর বয়স ০১ ডিসেম্বর ২০২১ তারিখে .১৮ বছর পূর্ণ হতে হবে এবং ২৫ মার্চ ২০২০ তারিখে ৩০ বছর হতে হবে। অর্থাৎ যাদের জন্ম ১ ডিসেম্বর ১৯৯১ সাল থেকে ১ ডিসেম্বর ২০০৩ সালের মধ্যে শুধুমাত্র তারাই এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/ কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত।

আবেদনের সময়সীমা
প্রার্থীগণ ২০ ডিসেম্বর ২০২১ সাল সকাল ১০.০০ টা থেকে আবেদন করতে পারবেন। এই আবেদন চলবে ১০ শে ফেব্রুয়ারি ২০২২ সাল বিকাল ৫.০০ টা পর্যন্ত।

আবেদন ফি
রেলওয়ের খালাসী পদের আবেদন করতে প্রার্থীকে সর্বমোট ৫৬ টাকা আবেদন ফি প্রদান করতে হবে। এই টাকা আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিম এর মাধ্যমে পরিশোধ করতে হবে।

আবেদন করার নিয়ম
প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।
আবেদন করতে এই লিঙ্কে প্রবেশ করুন।

অন্যান্য শর্তাবলী
প্রার্থী কোন রেলওয়ে কর্মচারী পোষ্য (পোষ্য কোটা অর্থাৎ বাংলাদেশ রেলওয়ে স্থায়ী পদে ন্যূনতম ২০ বছর চাকরি সম্পন্ন হয়েছে এরূপ কর্মকর্তা বা অবসরপ্রাপ্ত জীবিত বা মৃত কর্মচারীর সন্তান ও বিধবা বুঝাবে)হলে আবেদনকারীর সাথে কর্মকর্তা বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) সম্পর্ক উল্লেখপূর্বক নিয়ন্ত্রনকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্বাক্ষর সহ প্রত্যয়ন পত্র এবং পোষ্য সংক্রান্ত প্রমাণ ও দলিল করতে হবে।

অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি টি দেখুন
রেলওয়ের খালাসী পদ
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
জব সাদৃশ্য ট্যাগ সমূহ
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Bangladesh Railway job circular 2021, job circular 2021, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, চাকরির খবর, চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, government job circular 2022, সরকারি চাকরি, br.teletalk.com.bd job circular 2022, gov job circular 2021,bd railway job circular 2022, railway job circular, railway job circular 2022, bangladesh railway job circular 2022

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ