Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

৪১৮ পদে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | Ansar VDP Job Circular

সাধারন আনসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩


বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বিশাল একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশের সকল জেলা থেকে প্রার্থীগণ আবেদন করতে পারবেন। সাধারন আনসার পদে নিয়োগ প্রদানের জন্য যোগ্যতাসম্পন্ন বাংলাদেশের পুরুষ নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছে। সাধারন আনসার পদে ৪১৮ জনকে নিয়োগ প্রদান করা হবে।

সাধারন আনসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নিয়োগ বিজ্ঞপ্তির সারসংক্ষেপ

প্রতিষ্ঠানঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী
পদ সংখ্যাঃ ৪১৮ টি
আবেদন প্রক্রিয়াঃ অনলাইন
অফিশিয়াল ওয়েবসাইটঃ ansarvdp.gov.bd
আবেদন শুরুঃ ০৬ মে ২০২৩
আবেদনের শেষ তারিখঃ ১৫ মে ২০২৩

আনসার ভিডিপির নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ


পদের নামঃ সাধারন আনসার
পদ সংখ্যাঃ ৪১৮
বেতনঃ ১৬২০০-১৭৪০০ টাকা
যোগ্যতাঃ এসএসসি/ মাধ্যমিক/ সমমানের ডিগ্রি। উচ্চতা ৫ ফুট ৬/৪ ইঞ্চি, দৃষ্টিশক্তি ৬/৬ এবং বুকের মাপ ৩০/৩২ ইঞ্চি।

প্রার্থীর বয়স
প্রার্থীর বয়স ১৫ মে ২০২৩ তারিখে অবশ্যই ১৮ থেকে ২২ বছরের মধ্যে হতে হবে।

আবেদনের সময়সীমা
প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন শুরু হবে ০৬ মে ২০২৩ তারিখে এবং আবেদন গ্রহণ শেষ হবে ১৫ নভেম্বর ২০২৩ তারিখ সন্ধ্যা ৬ টায়।

আবেদন ফি
আবেদন ফি বাবদ প্রার্থীকে অফেরৎযোগ্য ২০০ টাকা মানি ট্রান্সফার পদ্ধতি বিকাশ, রকেট অথবা নগদ এর মাধ্যমে জমা প্রদান করতে হবে।



আবেদন করার পদ্ধতি
প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে প্রার্থীকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অফিশিয়াল ওয়েবসাইট (www.ansarvdp.gov.bd) এ গিয়ে ‘সাধারন আনসার পুরুষ মৌলিক প্রশিক্ষণের আবেদন’ লিংকে ক্লিক করে আবেদন ফরম পূরণ করে আবেদন সাবমিট করতে হবে। ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা ইন্টারনেট সংযোগ সুবিধা সম্পন্ন যে কোন কম্পিউটার থেকে প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

প্রার্থীদের মেডিকেল ও লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য যা যা প্রয়োজন

যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থীকে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে প্রবেশপত্র প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং প্রার্থী বাছাইয়ের সময় অবশ্যই প্রিন্টেড কপি সঙ্গে নিয়ে আসতে হবে এবং প্রদর্শন করতে হবে।

এছাড়াও প্রার্থীর ৬ কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি/ জন্ম নিবন্ধন সনদ, নাগরিকত্ব সনদের ফটোকপি, চারিত্রিক সনদের ফটোকপি সহ প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

এ সম্পর্কিত যাবতীয় তথ্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইটে পেয়ে যাবেন। এছাড়াও পরীক্ষার তারিখ নির্ধারিত হলে ওয়েবসাইট, জাতীয় পত্রিকা ও মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

অন্যান্য সুযোগ-সুবিধা

👉 চাকরিতে নিয়োগ পাওয়ার পর প্রতিটি আনসার সদস্য বছরে ২ টি উৎসব ভাতা প্রাপ্য হবেন ১০০০০ টাকা হারে এবং প্রতিমাসে ২ ইউনিট রেশন ভর্তুকি মূল্য প্রাপ্য হবেন।

👉 কর্তব্যরত অবস্থায় কোন আনসার সদস্য মৃত্যুবরণ করলে তার পরিবারকে ৬ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ব বরণ করলে তাকে ৩ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়ে থাকে।

অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি টি দেখুন pdf

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ