Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

বাংলাদেশ সেনাবাহিনীতে ডিএসএসসি (এএমসি) এবং (এডিসি) কোর্সে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Bangladesh Army Job circular

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেনাবাহিনীর এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ৮০তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৭তম ডিএসএসসি (এডিসি) কোর্সে পুরুষ/ মহিলা নিয়োগ প্রদান করা হবে। 

বাংলাদেশের যোগ্যতাসম্পন্ন পুরুষ ও মহিলাদের কে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে আহ্বান করা হচ্ছে। আবেদন সংক্রান্ত যাবতীয় তথ্য এখানে তুলে ধরা হলো এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনীর অফিশিয়াল ওয়েবসাইটে এ সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

নিয়োগ বিজ্ঞপ্তির সারসংক্ষেপ

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সেনাবাহিনী
পদ সংখ্যাঃ অনির্ধারিত
আবেদন প্রক্রিয়াঃ অনলাইন
অফিশিয়াল ওয়েবসাইটঃ joinbangladesharmy.army.mil.bd
আবেদন শুরুঃ ৮ জুলাই ২০২২
আবেদনের শেষ তারিখঃ ৩০ জুলাই ২০২২

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ সমূহ

১.পদের নামঃ আর্মি মেডিকেল কোর (পুরুষ/ মহিলা)
যোগ্যতাঃ এমবিবিএস ডিগ্রী, ইন্টার্নশিপ সম্পন্নকারী।

২.পদের নামঃ আর্মি ডেন্টাল কোর (পুরুষ/ মহিলা)
যোগ্যতাঃ বিডিএস ডিগ্রী। ইন্টার্নশিপ সম্পন্নকারী।

প্রার্থীর বয়স ও অন্যান্য শর্তাবলী
প্রার্থীর বয়স ১ জানুয়ারি ২০২৩ তারিখে সর্বোচ্চ ২৮ বছর হতে হবে। বিবাহিত পুরুষের ক্ষেত্রে বয়স ২৬ বছরের উপরে হতে হবে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে, অবিবাহিত/বিবাহিত।

আবেদন ফি
প্রার্থীকে আবেদন ফি বাবদ ১০০০ টাকা পরিশোধ করতে হবে। এই টাকা ট্রাস্ট ব্যাংক t-cash/ ভিসা কার্ড/ মাস্টারকার্ড/ বিকাশ/ রকেট ইত্যাদির মাধ্যমে প্রদান করা যাবে।

আবেদনের সময়সীমা ও আবেদন করার পদ্ধতি
প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে সেনাবাহিনীর অফিশিয়াল ওয়েবসাইট ( joinbangladesharmy.army.mil.bd ) এ গিয়ে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদন শুরু ৮ জুলাই ২০২২ তারিখ থেকে এবং আবেদন শেষ হবে ৩০ জুলাই ২০২২ তারিখ।


পরীক্ষার তারিখ ও কেন্দ্র
প্রার্থীদের লিখিত পরীক্ষা আগামী ৫ আগস্ট ২০২২ তারিখ সকাল ৯.০০ ঘটিকায় শহীদ বীর বিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে।

আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে প্রার্থীকে কল-আপ লেটার প্রিন্ট করে নিতে হবে এবং পরীক্ষার সময় কল-আপ লেটার সঙ্গে নিয়ে আসতে হবে। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বাংলাদেশ সেনাবাহিনীর অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। এরপর আইএসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর চূড়ান্ত নির্বাচন এবং যোগদান নির্দেশিকা প্রদান করা হবে।

অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তি
প্রধান প্রশাসনিক কর্মকর্তার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট নিয়োগ বিজ্ঞপ্তি

অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি টি দেখুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ