Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

বাংলাদেশ সেনাবাহিনীতে ৯১তম বিএমএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | Bangladesh Army Job Circular 2023

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩


বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেনাবাহিনীর এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ৯১তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে পুরুষ ও মহিলাদের নিয়োগ প্রদান করা হবে।

বাংলাদেশের যোগ্যতাসম্পন্ন পুরুষ ও মহিলাদের কে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে আহ্বান করা হচ্ছে। আবেদন সংক্রান্ত সকল তথ্য নিম্নে তুলে ধরা হলো। এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনীর অফিশিয়াল ওয়েবসাইটে এ সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নিয়োগ বিজ্ঞপ্তির সারসংক্ষেপ

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সেনাবাহিনী
পদ সংখ্যাঃ অনির্ধারিত
আবেদন প্রক্রিয়াঃ অনলাইন
অফিশিয়াল ওয়েবসাইটঃ joinbangladesharmy.army.mil.bd
আবেদন শুরুঃ ২৪ ফেব্রুয়ারি ২০২৩
আবেদনের শেষ তারিখঃ ২৪ মার্চ ২০২৩

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ

১। পদের নামঃ বিএমএ (পুরুষ/ মহিলা)
যোগ্যতাঃ মাধ্যমিক/ উচ্চমাধ্যমিক ডিগ্রী। একটি পরীক্ষায় জিপিএ ৫ ও অন্যটিতে ৪.৫ পেয়ে উত্তীর্ণ হতে হবে।

প্রার্থীর বয়স ও অন্যান্য শর্তাবলী
প্রার্থীর বয়স ১ জানুয়ারি ২০২৪ তারিখে ১৬ বছর ৬ মাস থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীকে অবিবাহিত হতে হবে এবং জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক হতে হবে।

আবেদন ফি
প্রার্থীকে আবেদন ফি বাবদ ১০০০ টাকা পরিশোধ করতে হবে। এই টাকা ট্রাস্ট ব্যাংক t-cash/ ভিসা কার্ড, মাস্টারকার্ড, বিকাশ, নগদ ও রকেট ইত্যাদির মাধ্যমে প্রদান করা যাবে।


আবেদনের সময়সীমা ও আবেদন করার পদ্ধতি
প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে সেনাবাহিনীর অফিশিয়াল ওয়েবসাইট ( joinbangladesharmy.army.mil.bd ) এ গিয়ে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদন শুরু ২৪ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ থেকে এবং আবেদন শেষ হবে ২৪ মার্চ ২০২৩ তারিখ।

পরীক্ষার তারিখ ও কেন্দ্র
প্রার্থীদের লিখিত পরীক্ষা আগামী ৭ মে ২০২৩ হতে ১৮ মে ২০২৩ তারিখ পর্যন্ত বিভিন্ন সেনানিবাসে অনুষ্ঠিত হবে।

প্রার্থীর আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে কল-আপ লেটার প্রিন্ট করে নিতে হবে এবং পরীক্ষার সময় সেটি সঙ্গে নিয়ে আসতে হবে। কবে পরীক্ষা হবে এ সংক্রান্ত যাবতীয় তথ্য বাংলাদেশ সেনাবাহিনীর অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। এরপর আইএসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষার চারদিন অনুষ্ঠিত হবে। এরপর চূড়ান্ত নির্বাচন এবং যোগদান নির্দেশিকা প্রদান করা হবে।

অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি টি দেখুন pdf

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ